HTML

>

Monday 20 May 2013

ভালবাসা



ভালবাসা
সাইফু্ল ইসলাম—
গ্রীস্মের শেষে
কালো মেঘে; দূর ওই জায়গায়
ওখানে তুমি এসেছিলে লাল পোষাকে
এলো মেলো চুল গুলোর ফাকে তোমার চেহারা,
আমি আজো তেমনি আছি তোমার ঈসারায়।
বিষ্টিতে বিজতে হবে, মেঘের ঠিকানা খুব কাছে।
একা একা পথ চলা, পুরাণ দিনের গানে থেমে যওয়া,
একটু আনমনা, বাঁধাহীন জীবন আরও কতো কি?
এ আমার ভালবাসা
তোমায় দিয়েছি—বয়ে গেছে সময়
সুধু আছ তুমি, আর আমার এ অনিভুতি।
আমি এ অনুভুতি লালোন করি।
আনমনে কবিতা লিখে যাই
আমার সব কথা, সব আয়োজন
সময়ের আল্পনা একান্ত তোমার আমার।
সেই ভালবাসা আমার প্রয়োজনে, বেঁচে থাকার আহবানে।
চারদিক শূন্যতা—
একটু বিষ্টি হ্রদয়ের চাওয়া
এসময়ে ভালবাসা, হ্রদয়ের জন্য।
আপনজন নেই যেখানে, এলো মেলো পথচলা,
গ্রীস্মের শেষে এমন আয়োজন
সুধু আমার ,আমারি জন্য।
তুমি থাকবে কাছে ডাকবে আমায় নাম ধরে।
আমি আবারো এসেছি, ঘন আন্ধকার মেঘ দেখব বলে।
তুমি ডাকবেনা!
তুমি ডাকবেনা!
আমি আর নেই ঘন মেঘের আন্ধকারে।






























































No comments:

Post a Comment